ক্যামেরন ডায়াজ উক্তিনিচয় (৩)

ক্যামেরন ডায়াজ উক্তিনিচয় (৩)

SHARE:

ভোরবেলায় একটা-কোনো বৌদ্ধ মঠে যেয়ে নিখাদ নৈরব্য চারপাশে রেখে যখন বসবেন, তখনই আপনি রিয়্যালাইজ করবেন যে এর আগে যত উদযাপন করেছেন জীবনে সেসব আদৌ উদযাপনই নয়। জীবন উদযাপন করতে হয় একটা-কোনো বৌদ্ধ মঠের নিখিল নীরবতায় ধ্যানস্থ মূর্তি হয়ে নেত্র প্রসারিয়া চারিপাশে।

এমন অনুভূতিই ভাল্লাগে আমার যখন কোনো পুরুষের লগে ন্যাচারাল হাসিহুল্লোড় করতে পারি এবং যার ফলে সারাক্ষণ তটস্থ রইতে হয় না পুরুষটার লগে একটাকিছু যৌন সম্পর্ক তৈয়ার হয়ে যেতেছে কি না। আমি পুরুষের লগে ফ্লার্ট করি নিজেরে নিয়া আরেকটুখানি নির্ভার থাকবার আশায়। চেষ্টা করি নিজের ভিতরটা খুলে মিশতে তাদের লগে এবং ভানভনিতা বাদ দিয়া আড্ডালাপ চালাইতে।

সেই দিনটাই দিনযাপনের মধ্যে সেরা যেই দিনটায় আমারে মেকাপ নিতে হয় না।

আমি বিস্ময়ের সেই স্তরে এসে পৌঁছেছি যখন শুধু এই কথাটাই ভাবছি যে এখান থেকে এরপরে কই যাব আমি। সিনেমার এই বিজনেসে এসেছিলাম বলতে গেলে অ্যাক্সিডেন্ট্যালি। সিরিয়াস হয়েছি অনেক বাদে। একদমই নিছক মজা করে যা আরম্ভ হয়েছিল, মডেল হওয়ার বাইরে একটাকিছু করার চিন্তায়, একসময় ক্যারিয়ার পুরোদস্তুর মোড় নেয় অন্যদিকে। এখন শুধু ভাবি যে এর শেষ কোথায়।

সাদাসিধা ছিলাম খুবই। নিজের স্টাইল বলতে কিছুই ছিল না। পালকের মতো ঝোপওয়ালা মাথার চুল আর পাছপকেটে চিরুনি নিয়া বান্দর ছোটবেলা কেটেছে আমার।

চয়ন, সংকলন ও অনুবাদন : বিদিতা গোমেজ

… …

COMMENTS

error: