পোয়েজি নির্বাচিতা (৩)

পোয়েজি নির্বাচিতা (৩)

SHARE:

তোমারে দেখতে কেমন দেখায় এইটা আমার কাছে তেমন গুরুত্ব বহন করে না। কারণ আমি জানি যে তোমারে দেখতে ভালোই দেখায় এবং যেন তোমারে দেখতে ভালো দেখায় তাই তুমি বিস্তর মেহনত করো তা-ও তো অজানা নয় আমার কাছে। এই যে মেহনত, এইটা আমার মনে হয় বেফায়দা, খামোক্কা, হুদাই। জীবনের শুরুতেই নিজে একটা ব্যাপার আমি বুঝে গেছি যে দেখতে আমি পার্ফেক্ট না। আমি কেন শুধু, দুনিয়ার কেউই তা না।

এমন অল্পই অভিনেত্রী আছেন খুবই হাতেগোনা যারা বুড়া বয়েসেও অভিনয়যোগ্য চরিত্র পান। আমি মনে করি সেজন্যে একঘেয়ে একধাঁচা ক্যারেক্টারে কাজ করার চেয়ে সবসময় দিগন্ত বিস্তৃতির দিকে খেয়াল রাখা দরকার। ভালো চরিত্রের ডাক পাবার অপেক্ষার চেয়ে যে-কোনো চরিত্র পেলে সেইটারে ক্যাম্নে ভালো করে তোলা যায় সেদিকে চেষ্টা চালানো ভালো।

যত বেশি আয়ু তত ভালো অভিনয়শিল্পী। জীবনের বয়স যত বাড়বে অভিনয়েও তত পরিপক্বতা আসবে। কিন্তু আমি একটু অন্যভাবে দেখি ব্যাপারটা। খালি অভিনয়নিমগ্ন না থেকে আমি চাই জীবনের আরও কয়েকটা কাজের লগে নিজেরে জড়ায়া রাখতে। এই যেমন, ধরেন, এমন একটাকিছু যা দিয়া মাসশেষের বিলগুলা মেটানো যায়।

ইয়াংদের মধ্যে যারা লাইফের একটা খারাপ সময় পার করতেসে তাদেরে একটা গুরুত্বপূর্ণ কথা আমি বলতে চাইতেসিলাম। কথাটা হইতেসে এই যে, এইটা কেটে যাবে।

বেশভূষায় ফ্যাশনকেতায় আমি বিস্তর বড় বড় ভুলভাল করি হামেশা। আমার মনে হয় রাইট থাকবার চাইতে নিজেরে রং করবার ঝুঁকিতে রাখা ভালো।

চয়ন, সংকলন ও অনুবাদন : বিদিতা গোমেজ

… …

COMMENTS

error: