পোয়েজি নির্বাচিতা

পোয়েজি নির্বাচিতা

SHARE:

জীবনের ভিতরে থেকে যে-সমস্ত ভুলভ্রান্তিগুলা আমরা হামেশা করে যাই, সেইগুলাই জীবনের সবচেয়ে মজার জিনিশ। পরিপূর্ণ নয় এমন মুহূর্তগুলাই জীবনের মধুরতর মুহূর্ত। ভুলত্রুটি আর অপরিপূর্ণতাই জীবনটাকে যাপনযোগ্য করে রাখে সবসময়।

যেসব মানুষের সংস্পর্শে আমরা আসি এবং যারা আমাদেরে জীবনজুড়ে ভালোবেসে যায় তারাই আসলে এই আমাদের আমিটাকে গড়ে তোলে নিত্য প্রত্যহ। যখন আমরা আগের চেয়ে একটুখানি কিংবা অনেকখানি নিজেদেরে বদলে ফেলি, নিশ্চয় সেইটা গ্রেইটার কোনো ভালোর জন্যই হয় এবং আমাদেরে ঘিরে-থাকা মানুষগুলা আমাদের এই বদলানোর পিছনে নিভৃতে নেপথ্যে সবচেয়ে বড় ভূমিকাটা রাখে।

আমরা যা দেখি নিজেদের চারপাশে তার অনেকটাই ফিল্ম বা ছায়াছবি আমাদেরে দেখায়। একটা ছবির ক্যারেক্টারের ছায়াচিত্র অনেককিছু বলে দেয় আমাদেরে। এই কারণেই ফিল্মকস্টিউম নিয়া আমি সবসময় আগ্রহী।

ফ্যাশন খুবই পছন্দের জিনিশ আমার। সবসময় আমি চেয়েছি কস্টিউম ডিজাইন নিয়া কাজ করতে চেয়েছি। কিন্তু পরিতাপের বিষয় বলতে এইটাই যে বেশিরভাগ সময় আমায় থাকতে হয় জিন্স আর টিশার্ট গায়ে চাপিয়ে।

নিজেকে খুবই লাকি মনে হয় আমার এই কারণে যে আমার বাবা-মা আমাকে এবং আমার একমাত্র বোনটিকে তাদের নিজেদের কালচারাল লাইফের অংশ করে বেড়ে উঠতে দিয়েছেন আমাদেরে।

অভিনেত্রীদেরে আমি সবসময় ভালোবেসে গেছি তাদের পার্ফেক্ট মেইকাপ এবং তাদের চমৎকার কেশবিন্যাসের জন্যে। এবং এইটাও সবসময় মাথায় রেখেছি যে আমি তাদের মতো নই। কিন্তু এইটাও মনে হয় নাই যে অন্য কোনো উপায়ে আমি নিজেকে আরও ভালোভাবে প্রেজেন্ট করতে পারব। তবে সেইসব অভিনেত্রীদের মতো সজ্জাসাজ করতে গেলে আমাকে ছদ্মবেশ নিতে হবে, সেইটা তো আর নিজেকে প্রেজেন্ট করা হবে না।

চয়ন, সংকলন ও অনুবাদন : বিদিতা গোমেজ

… …

পরের পোষ্ট
আগের পোষ্ট

COMMENTS

error: