জিলিয়ান অ্যান্ডার্সন উক্তিমালা

জিলিয়ান অ্যান্ডার্সন উক্তিমালা

SHARE:

আশা করি যারাই আমার এই কথাটা শুনতেসেন তাদের গোটা দিনটা ভালোভাবে কেটেছে। যদি তা না হয়, দিনটা খারাপই কেটেছে যদি, তা-ও মুষড়ে পইড়েন না বা হতাশ হইয়েন না। খালি এই কথাটাই জানবেন যে যে-কয়টা সামনের মুহূর্ত অতিক্রম করে যাবে এবং আসবে আপনারে সেইগুলার যে-কোনো একআধটা মুহূর্তই জিন্দেগি পাল্টায় দিতে পারে।

ইয়াদ রাইখেন যে আপনে যে-কোনো ঘটনাই ঘটায়া ফেলতে পারবেন, সেই হিম্মত আপনে রাখেন, তয় খালি ইক্টু অ্যাকশন, ইক্টু অধ্যবসায়, নিজের ভয়টারে জয় করার লিগা নিজের মুখামুখি খাড়াইবার হাল্কা সাহস, এই কয়টা মালের দরকার হবে। ব্ব্যাস, ঘটনা আপনে ঘটায়া ফেলবেন, আপনারে আটকায় এমন কেউ দুইন্নায় জন্মায় নাই।

জীবনে অসাধ্য বলে কিছু নাই। যে-কোনো অসাধ্যই সাধন করে যেই জীবনটা আমরা যাপন করতে চাই তা করা যায়, এইটা আমি মনেপ্রাণে বিশ্বাস করি। জিনিশটা আমি বারবার সত্যি হিশেবে দেখতে পেয়েছি অন্তত আমার জীবনে।

যে-পথের কথাই বলুন না কেন, আমি বিশ্বাস করি জীবনের সমস্ত পথই আমাদের অপেক্ষায় থাকে। আমি তো পুনর্জন্মে বিশ্বাস করি। আমি বিশ্বাস করি আমাদের জন্ম হয়েছে শেখার জন্যে এবং শিখতে শিখতে উৎকর্ষের রাস্তায় বিকশিত হবার জন্যে। একেকজনের শেখার লক্ষ্য ও গন্তব্য একেকরকম। সবার শিখন একরকম নয়। কারো কারো শিখন অন্যদের চেয়ে কঠিন।

ধ্যান বা মেডিটেশন ও যোগচর্চার উদ্দেশ্য হচ্ছে একজন মানুষকে তার নিজের সত্তার উচ্চতর স্তরের সঙ্গে সংযুক্ত করিয়ে দেয়া। আর তারপর সেই মানুষটা আবিষ্কার করে যে জীবজগতের সবাই এবং সবকিছুই একে অপরের লগে কোনো-না-কোনোভাবে যুক্ত।

সংকলন, চয়ন ও অনুবাদন : বিদিতা গোমেজ

… …

COMMENTS

error: