আবারও কবিতার নয়া বই  || ইমরুল হাসান

আবারও কবিতার নয়া বই  || ইমরুল হাসান

SHARE:

এই কথা মনেহয় আগেও বলছি যে, একটা বই ছাপা-হওয়ার পরে মনেহয় কবিতাগুলারে কবর দেয়া গেল! কাজটা শেষ হইল। এরপরে বাদবাকি কাজ আসলে মরার পরের কাজই, রাইটার হিসাবে কোনো ইনভলবমেন্ট থাকে না বা ফিল করি না আর।

তো, আরেকটা কবর উঠছে আমার। ‘ইমরুল হাসানের লাস্ট ক্যাকটাস’ নামে। এই বইয়ের প্রডাকশনের কাজ শেষ হইছে। বাঁধাইয়ে গিয়া কিছুদিনের লাইগা আটকায়া গেছিল। এখন সব কাজই কমপ্লিট। বেচাবিক্রির জন্য রেডি!

পাঁচটা পাণ্ডুলিপি একলগে আছে এইখানে : টেস্ট এনভায়রনমেন্ট,  ‘ধান কাটা হয়ে গেলে পরে…’ আর মিথ্যাবাদী রাখাল  — এই ৩টা পুরান বইয়ের কবিতা এই বইয়ে আছে। মুর্হূত আর স্মৃতিগুলি  আর লাস্ট ক্যাকটাস  নামে ২টা নতুন পাণ্ডুলিপি আছে।

আপাতত, 01553519723 নাম্বারে ফোন কইরা হোম ডেলিবারি বা কুরিয়ার সার্ভিসে নিতে পারবেন।

বইয়ের দোকানও নাই আমাদের দেশে খুববেশি, আর অইখানে যেইভাবে বই দেয়া-নেয়া হয়, এই সিস্টেমটা আমার খুব-একটা পছন্দের না। বইয়ের MRP-তে উনারা বই বেচতে চান না, নরমালি। বই কিনেনও অগ্রিম, পেমেন্ট করেন, বই বেচা হওয়ার পরে। তো, এইসব জিনিস নিয়া কোনো একটা বেটার ডিস্ট্রিবিউশন সিস্টেম চালু করা যায় কি না, ভাবতেছি। … সেইটার জন্য আরো কিছুদিন টাইম নিতে চাই। দেখা যাক। …

কিনতে চাইলে ৪০০ টাকা বিকাশ কইরা দিতে পারেন এই নাম্বারে – 01553519723, কুরিয়ার অ্যাড্রেসটা মেসেজে পাঠায়া দিতে পারেন সেইম মোবাইল নাম্বারে। বা প্রিন্ট পোয়েট্রির পেইজে (https://bit.ly/337Rwg1)। আলাদা কুরিয়ার চার্জ লাগবে না।

বইয়ের নাম : ইমরুল হাসানের লাস্ট ক্যাকটাস
বইয়ের ধরন : কবিতা
প্রকাশক : প্রিন্ট পোয়েট্রি
প্রকাশকাল সেপ্টেম্বর ২০১৯
কাভার : Kazi Jubair Mahmud
ইনার ইলাসট্রেশন : Razib Datta
পেইজ : ১৮৪
দাম : ৪০০ টাকা

… …

ইমরুল হাসান

কবি, গল্পলেখক, ক্রিটিক ও অনুবাদক।
ইমরুল হাসান

COMMENTS

error: