ওশিন : আমার পিচ্চিবেলার প্রিয়তমা || রাহাত শাহরিয়ার

ওশিন : আমার পিচ্চিবেলার প্রিয়তমা || রাহাত শাহরিয়ার

SHARE:

‘অনলি বিটিভি’ আমলের বাংলা নাটকের পট আমাদের পরিচিতই ছিল। ভালো লাগত, খারাপ লাগত, ইউজুয়্যাল বিনোদন; রিলেটেবল। বিদেশিগুলো ছিল মোটামোটি ঢিশুমঢাশুম; — কার্টুন, দি অ্যা-টিম, ম্যাকগাইভার … আরো অনেকে।

আমার মাথা ঘুরালো জাপানি ‘ওশিন’। সোপ-অপেরা বলতে প্রথম। একজন মানুষের অনেকটা দোলনা থেকে কবর! আমার কল্পনার বাইরের কল্পনা করে ফেলেছে জাপানিরা। ইংরেজিতে ডাব করা বিধায় সবকিছু ঐ ছোট বয়সে বোঝার অকাদ ছিল না। তবে মেগাসিরিয়্যাল কী তার একটা ধারণা পাওয়া গেল। শুধু ভাবতাম, হায়, আমিও একসময় ছোট থেকে কিশোর, কৈশোর থেকে যৌবন, সেখান থেকে বুড়ো হব।

ওশিনবয়সের সাথে মিল থাকায় কিউট ছোট ওশিন ছিল আমার শাম। সমস্যা ছিল, ওশিনের থেকে আমার নিজের জীবনী আলাদা করতে পারতাম না। যখনি নিজেরটা ভাবতাম, রোম্যান্টিক হয়ে ওশিনকে জড়িয়ে ফেলতাম। ওশিনের জীবনে আমি নেই, এটা মাথায়ই আসত না।

‘ওশিন’ বিটিভি থেকে উঠে গেল। আমি বাস্তবে ফিরে এসে আবার ঢিশুমঢাশুমে চলে এলাম। ডিশ এল। এল ‘কিউ কি সাস ভি কাভি বহু থি’ আমল। এলাহি কারবার! কেউ বুড়ো হয় না এখানে। ওশিনের মতো কারো রূপে বয়সের টান পড়ে না ১০ বছর পরেও। আমি কাহিনিতে ঢোকার আগ্রহ পেলাম না। সেই শুরু হয়ে এখন হালের জি-বাংলা  পর্যন্ত। আমি এড়িয়েই যাচ্ছি।

গ্র্যান্ডপা বদি খানের আমলের ‘ওশিন’ আমার রুচিটাই নষ্ট করে দিলো। আজো আমি ছোট্ট ওশিনের দূর থেকে ভালোবাসা একমাত্র প্রেমিক।

Title: Oshin ।। Genre: TVfiction serial ।। Created by Sugako Hashida ।। Starring: Ayako Kobayashi, Yūko Tanaka, Nobuko Otowa, Pinko Izumi, Shiro Itō, Masatoshi Nakamura, Tsunehiko Watase ।। Original language: Japanese ।। Original release in Japanese TV : 1983 – 1984

… …

COMMENTS

Posari IT Solution
error: