মেটালিকা বাংলা || প্রান্তর চৌধুরী

মেটালিকা বাংলা || প্রান্তর চৌধুরী

পাওয়ারসার্জ বর্তমান সময়ে দেশের মেটাল ব্যান্ডগুলোর মধ্যে উল্লেখযোগ্য শীর্ষের ব্যান্ড একটা। লাইভ কন্সার্ট হোক বা টিভি শো, তারা মাতিয়ে তুলতে পারে পুরো অডিয়েন্সটাকে।

ব্যান্ডের ভোক্যাল হিশেবে আছেন জামশেদ ভাই, গিটারে নাহিয়ান ভাই এবং সামির ভাই, বেজ্ গিটারে আছেন পারভেজ ভাই এবং ড্রামসে আসিফ মাহমুদ ভাই। জামশেদ ভাইয়ের জোরালো থ্র্যাশ, সামির হাফিজ ভাইয়ের গিটার সোলো উন্মাদ করে দেয় গানপ্রেমিকদের; এবং এশিয়ার অন্যতম ফাস্টেস্ট রিফ গিটারিস্ট নাহিয়ান ভাইয়ের রিফ, পারভেজ ভাইয়ের বেজ্ মারাত্মক ভূমিকা রাখে মেটালপ্রেমিকদের মনে, তার সাথে আসিফ মাহমুদ ভাইয়ের অসাধারণ ড্রামিং, সব মিলিয়ে পাওয়ারসার্জ মানেই গানের এক নতুন এক্সপেরিয়েন্স।

powersurge

দেশের বেস্ট এই থ্র্যাশমেটাল ব্যান্ডটি যাত্রা শুরু করে ২০০৬ সালের জানুয়ারি মাসে, যখন নাহিয়ান ভাই এবং সাবেক ড্রামার সামিউল ভাই ‘মেটালিকা’, ‘স্লেয়ার’ প্রভৃতির মতো নামজাদা সব ব্যান্ড দ্বারা অনুপ্রাণিত হয়ে বাংলাদেশের মাটিতে থ্র্যাশ মেটাল দিয়ে বিপ্লব ঘটানোর চিন্তা করেন। কিছুদিন পরই ব্যান্ডটিতে জামশেদ ভাই, সামির ভাই এবং সাবেক বেজিস্ট সাইদ ভাই যোগ দেন। তখন থেকেই মূলত তারা আন্ডারগ্রাউন্ড শোগুলোতে তাদের মেটাল স্কিল এবং পাওয়ারফুল পারফরমেন্স দিয়ে মঞ্চজয় করতে থাকেন।

২০০৭ সালে তাদের প্রথম সিঙ্গেল মিক্সড অ্যালবাম মুক্তি পায়। তবে তাদের সবথেকে বড় অগ্নিপরীক্ষা ছিল ২০০৭ সালে দেশের সবচেয়ে বড় ব্যান্ড রিয়্যালিটি শো ‘ডি রকস্টার’-এ চ্যাম্পিয়ন হওয়া। মূলত সেখানেই তাদের অসাধারণ পারফরমেন্স সারাদেশের মানুষ দেখে মুগ্ধ হয়। আমার এখনো মনে আছে, সেই ৪ বছর আগেও আমি যখন ক্লাস নাইনে পড়তাম, এই ব্যান্ডের পারফরমেন্স দেখেই ঠিক করেছিলাম, একদিন ওই চশমা-পরা সামির ভাইয়ের মতো আমিও গিটার বাজাব। বর্তমানে দেশের বিভিন্ন জেলার অনেক মেটাল মিউজিশিয়্যানদের মিউজিক শুরু করার পিছনে ‘পাওয়ারসার্জ’-এর পারফরমেন্স সবচেয়ে বেশি হৃদয়োত্তেজী টনিক হিশেবে কাজ করে।

‘ডি রকস্টার’ হওয়ার কিছুদিন পরেই তাদের প্রথম অ্যালবাম ‘অপ্রস্তুত যুদ্ধ’ রিলিজ পায়, যেখানে মেটালভক্তরা ‘মিথ্যের আগ্রাসন’’, ‘অপ্রস্তুত যুদ্ধ’, ‘ক্যান্সার’, ‘হাঙর’ প্রভৃতির মতো অসম্ভব সুন্দর শক্তিশালী কিছু নতুন গান পায় এবং খুব স্বাভাবিকভাবেই সেইগুলো ভক্তদের ফেভারিটলিস্টে ঢুকে যায়। তবে ২০১১ সালে ড্রামার সামিউল ও বেজিস্ট ব্যান্ড ছেড়ে চলে যান এবং তাদের পরিবর্তে ড্রামার আসিফ মাহমুদ এবং বেজিস্ট পারভেজ ভাই যুক্ত হন। সবাই মনে করেছিল, এই ভাঙন ব্যান্ডের উপর মারাত্মক প্রভাব ফেলবে। কিন্তু না! তারা তাদের চলার গতি আরো বাড়িয়ে দিলো। টিভি শো হোক বা লাইভ গিগ, সব জায়গায় তাদের সমান বিচরণ।

পাওয়ারসার্জের প্রতিটা মেম্বারই বর্তমানে দেশের উঠতি মেটালমিউজিশিয়্যানদের আইডল। পাওয়ারসার্জ মূলত এখন তাদের প্রথম ইংলিশ অ্যালবামের জন্য কাজ করছে। এভাবেই এগিয়ে যাক প্রিয় ব্যান্ডগুলো, এগিয়ে যাক পাওয়ারসার্জ, বেঁচে থাক কোটি প্রাণে মেটাল বাংলাদেশবিশ্বভূমণ্ডল।

… …

প্রান্তর চৌধুরী

COMMENTS

error: