জুলিয়ার বাতচিত (৪)

জুলিয়ার বাতচিত (৪)

SHARE:

সত্যিকারের মানুষ, যারে তুমি বলতে পারো মনের মানুষ, কখনো দূর থেকে হেঁটে হেঁটে তোমার কাছে ঘেঁষবে না, সে তোমার ভিতরেই থাকবে।

আমি বিশ্বাস করি যে দুইটা মানুষ যুক্ত থাকে একে অন্যের হৃদয়ের সঙ্গে, থাকে তারা হৃদয়ান্বিত। তুমি কে, কি করো ও কই থাকো প্রশ্নগুলা আদৌ বোধগম্য কোনো প্রশ্নই নয় হৃদয়ান্বিতদের ক্ষেত্রে। একজোড়া মানুষ যদি নিয়তিনির্দেশিত জোড় হয় তাইলে কোনো বাধাই তাদের ক্ষেত্রে বাধা হতে পারে না, তাদের সম্পর্ক মচকাতে পারে না।

বাস্তবিক আমার চুলের কালারটা ডার্ক ব্লন্ড। অবশ্য এখন আমার আছে কেবল মর্জিবর্ণ চুল, মানে এখন আমি মিজাজমর্জি বুঝে চুলের কালার করি।

অত ঘনঘন গোস্বা হই না আমি। মিজাজ বিলা করি আমি কদাচিৎ। যখন করি, মিজাজ যখনই বিলা হয়, কিছু-একটা কারণ থাকে পেছনে। এমনিতে আমি জীবনটাকে এমন ভারিক্কি কিছু মনে করি না, আমি সেভাবে ব্যাপক শক্ত কোনো দর্শনও পোষণ করি না লাইফ সম্পর্কে। জীবনটারে দেখি ভীষণ সুখের সঙ্গে এবং আনন্দঘন পন্থায়।

কাউরে ভালোবাসলে সেইটা তারে এক্ষুনি বলো। সোচ্চার হও প্রকাশের ব্যাপারে। এইটা না যদি করো তো দেখবা ফাঁকতালে জিন্দেগিটাই চলে গেছে, ভালোবাসা যার কাছে জানাইবার কথা তারে জানানো হয় নাই।

চয়ন, সংকলন ও অনুবাদন : বিদিতা গোমেজ

… …

COMMENTS

error: