স্যান্ড্রা বাকবাকুম (১০)

স্যান্ড্রা বাকবাকুম (১০)

SHARE:

অভিনয় জিনিশটা আমার নিয়ন্ত্রণের বাইরে চলে যায় হামেশা। অ্যাক্টিং জিনিশটা আমি বিশেষ সুবিধা করতে পারি না। আজকের এই বিশাল কর্পোরেট যান্ত্রিকতার দুনিয়ায় নিজেকে মেশিনের ছোটখাটো যন্ত্রাংশের বেশি কিছু ভাবার কোনো অবকাশই যেন নাই।

আচমকা আমারে এসে কেউ বলে যদি যে তোমার তো আরও পাঁচটা বাচ্চা আছে, এই নাও, ধরো! মনে হয় না আমার তাতে একটুও সমস্যা হবে, আমি বরঞ্চ বলব ওকে, বেশ তো, ভালোই হলো।

ঘুমাইতে গিয়াও উঠে বসি আমি বিশ্রামের মাঝখানে, নেমে আসি বিছানা ছেড়ে, টেলিভিশনের পুনপ্রচারিত অনুষ্ঠানমালা ছাড়ি, দেখি, ডিপ্রেশনে পেয়ে বসে, টেলিভিশনের বোকা তামাশা দেখতে দেখতে ডিপ্রেশন কাটাতে চেষ্টা করি। নিজেকে আমি প্রায়শ স্যুপারউয়োম্যান মনে করি, ভুলটা ঘটে এইখানেই; নিজেকে একটু সাদাসিধা নারী ভাবতে পারলে বেশিরভাগ সমস্যাই ক্লিয়ারকাট দূর হয়া যায়।

তাড়না কাজ করে সবসময় আমার ভিত্রে। একটাকিছুর, কিছু-না-কিছু-একটার তাড়না, আমারে তাড়িয়ে বেড়ায়। এর ফলে আমারে দিয়া রিল্যাক্স করাটা হয়ে ওঠে না। আমার খালি জিনিশটা মনে হয় যেইটা যে একটু এদিক-ওদিক হইলেই বোধহয় আসল মজাটা আমি মিস্ করব। হুদাই তাড়ার মধ্যে থাকি তাই।

সিনেমা সাক্সেস নিয়া আসতে না পারলে তেমনকিছু করার নাই আসলে। একদমই ঠিকঠাক থাকা সত্ত্বেও সাক্সেসের শিকা আপনার কপালে না জুটতে পারে। এইখানে আমার কিছুই করার নাই। জিনিশটা নিয়া কাজেই মাথা ঘামানি বৃথা।

চয়ন, সংকলন ও অনুবাদন : বিদিতা গোমেজ

… …

COMMENTS

error: