শৈলিন উডলির কথাগুলি

শৈলিন উডলির কথাগুলি

SHARE:

নিজেকে ভালোবাসা আমার মনে হয় সবার আগে জরুরি। নিজেকে ভালোবাসতে না পারলে কেমন করে অন্যকে ভালোবাসবেন আপনি? নিজেকে ভালোবাসুন, নিজের শরীরটাকে, আপন আত্মা আর একান্ত আপন বৈশিষ্ট্যগুলোকে। এরপরেই-না পারবেন অপরের সঙ্গে সত্যিকারের রিলেশনশিপে যেতে।

কচ্ছপগ্রীবা জামায় আপনাকে সেক্সিয়ার দেখাতে পারে, এবং সেই জামাটা হয় যদি লম্বা আলখাল্লা টাইপেরও, সেই জামার হাতা যদি হয় হাতের পাতা অব্দি দীর্ঘ ঢাকাঢুকা, জামাটা আপনার শরীর বেষ্টন করে রাখে যদি পুরা আবৃত করে এবং শরীরের অঙ্গ উঁকি দিয়াও যদি দেখা না যায়, কিন্তু জামাটা টাইটফিট হয় যদি আপনার শরীরের সঙ্গে, তাইলেই দেখবেন যে বক্ষদেখা জামার চেয়েও অনেক বেশি যৌনাবেদন ফুটে বেরোচ্ছে আপনার অবয়ব থেকে। ব্যাপারটা আমার মনে হয় ক্ল্যাসি সেক্সি আর অ্যাপারেন্ট সেক্সির মধ্যকার চিরাচরিত ফারাক।

নতুন কোনো ভ্রমণে বেরোনো মানেই কিছু-না-কিছু নতুন শিখন। যতবার আমি বেড়াতে বেরিয়েছি, যত তুচ্ছ ভ্রমণই হোক সেইটা, কিছু-না-কিছু ঝোলায় নিয়ে এসেছি জীবনের খোরাক যা আগে আমি চিন্তাও করি নাই কখনো।

সবসময় আমার মনে হয় যে আমি বোধহয় বেশিমাত্রায় স্কিনি। ছিপছিপা এতই যে গায়ে গত্তি লাগে না। আমার মনে হয় আমি বোধহয় কোনোদিনই হৃষ্টপুষ্ট হতে পারব না, হাজার চাইলেও হবে না আমার স্বাস্থ্যপুষ্ট শরীর একটা। আমি প্রাণপণ চেষ্টা করি যেন খুব বেশি পেয়ে না বসে এইসব চিন্তারা আমারে।

হতে চাই একটা হামিংবার্ড আমি। নিশ্চয় খেয়াল করে থাকবেন যে এই পাখিগুলারে আপনি ইতিউতি হুটহাট দেখিয়া থাকেন, কিন্তু এইটাও লক্ষ করেছেন নিশ্চয় যে এদেরে সর্বত্র দেখা যায় না কখনোই।

চয়ন, সংকলন ও অনুবাদন : বিদিতা গোমেজ

… …

COMMENTS

error: