দেখোয়াড়ের দিনপত্রী ৪ || রবিন দাস

দেখোয়াড়ের দিনপত্রী ৪ || রবিন দাস

শুরুর দিকটায় এমন ধারণা হচ্ছিল যে এই সিরিজটা টানটান হতে যাচ্ছে নির্ঘাৎ। যদিও শেষ অবধি ধারণাটার পক্ষে তেমন জোরালো সমর্থন হাজির করা সম্ভব হচ্ছে না। ধারাবাহিকের পোস্টারটা দেখে যেমনটা দারুণ মনে হয়, দেখার পরে তেমন উচ্ছ্বাস বজায় থাকে নাই। কিন্তু দর্শক হিসেবে সবাই তো যার যার জায়গায় থেকে দেখবেন। অতএব দেখতে পারা যায়।

সিরিজটার প্রযোজক হিসেবে দুইজনের নাম দেখা গেল : সৌমন বসু ও অভিরূপ ঘোষ। অবশ্য চিত্রনাট্য ও পরিচালনায় একলাই অভিরূপ ঘোষ। দুইজনের কাউরেই চিনি না, আগে এদের কোনো কাজ আমি ঠিক দেখেছি বলে মনে পড়ে না। ভারতীয় ওয়েবদুনিয়ায় নির্মাতা যারা তাদেরকে তেমনভাবে রেগ্যুলার দেখি বলা যাবে না। ছায়াছবি যতটা দেখা হয়, সিরিজ তো তুলনায় একেবারেই কম দেখা হয়। বা, দেখলেও সবাইকে চেনাজানা বা মনে রাখা সম্ভবও তো হয় না। আর টাইটেলকার্ডে দেখা গেল প্রযোজকদ্বয়ের একজন সৌমন নিজে অভিনয় করেছেন এইখানে, অন্তত প্রথম গল্পে।

হ্যাঁ, এইটা হইচই  স্ট্রিমিং প্ল্যাটফর্মের সিরিজ। সর্বমোট তিনটা আলাদা গল্পের সমাহারে এপিসোড আছে পাঁচটা। আর গল্পগুলো সহজেই ধরে ফেলা যায়। আগেভাগে গল্প ধরে ফেললে তো মুশকিলই, বিঘ্নিত হয় দেখা, ব্যাহত হয় রহস্যরোমাঞ্চ। অথচ ঘরানাটাই ছিল রহস্য। খুব-একটা ধারা মানতে পেরেছে কেউ বলবেন না। তারপরও দেখা যায়। নানানভাই নিজেকে ব্যস্ত করে রাখা যায় বিভিন্ন ঘটনায়।

অ্যাক্টিং ভালো সকলেরই। চিনাজানা মুখগুলাই মোটামুটি। রুদ্রনীল ঘোষ আছেন। প্রিয়াঙ্কা সরকার, কাঞ্চন মল্লিক, বিশ্বনাথ চক্রবর্তী, প্রীতম গঙ্গোপাধ্যায় — এরা তো চলচ্চিত্রাভিনয়ের মাধ্যমে আগে থেকেই চিনাজানা আমাদের কাছে। অভিনয়ের জোরে এত রহস্যদুর্বলতার পরেও দর্শকদের ধরে রাখতে বেশ ক্ষমতা রাখে এই সিরিজটা। না-হলে এই কিসিমের কাহিনি সিরিয়্যাল টিভিফিকশনে একদম কমন জিনিশই।

কিন্তু নামটাই তো ক্ষ্যাত্। ‘রহস্যময় রোমাঞ্চ’, এইটা একটা থ্রিলারের নাম, কেমন না ব্যাপারটা? ধাঁচটাই শিরোনাম করে দেয়া দায়সারা কারবার। তবে রেটিং করতে না যাই আর। আপনি দিতে পারেন। দশে কত দেবেন? দিয়েন, বাড়াইয়াই দিয়েন, দিবেনই যখন।

সিরিজনাম : রহস্যময় রোমাঞ্চ ।। ধরন : ওয়েব সিরিজ থ্রিলার ।। ভাষা : বাংলা ।। পরিচালক : অভিরূপ ঘোষ ।। কান্ট্রি : ইন্ডিয়া ।। কাস্টিং : রুদ্রনীল ঘোষ, প্রিয়াঙ্কা সরকার, কাঞ্চন মল্লিক, বিশ্বনাথ চক্রবর্তী, প্রীতম গঙ্গোপাধ্যায় এবং আরও অনেকেই ।। সিজন : ১ ও ২ (মোট দুই সিরিজ)

… …

রবিন দাস

COMMENTS

error: