শৈলিন উডলির কথাগুলি (৪)

শৈলিন উডলির কথাগুলি (৪)

আমার জীবনের এক-চতুর্থাংশ কেটে গেল ‘সিক্রেট লাইফ’ দিয়া। আমার এখন কুড়ি চলছে এবং গত পাঁচ বছর ধইরাই আমি সিক্রেট লাইফে অভিনয় করছি। জীবনের সেরা অভিজ্ঞতার কথা আমারে যদি জিগান তয় আমি বলব সিক্রেট লাইফে একত্রে কাজ করা আর সবাই মিলে ব্যাপারটা ভাগাভাগির মাধ্যমে অভিজ্ঞতা বাড়িয়ে নেয়া এবং গোটা কাজটাকে সবসময় ফুর্তির করে তোলা। আমরা এই টিমটা আসলে একলগেই বেড়ে উঠলাম বলতে গেলে।

সমাজে অনেককিছু করার আছে আমাদের এবং আমরা না করলে এইগুলা করারও কেউ নাই। যেমন ধরেন আমার কাজের প্যাশনের কথা যদি বলতে যাই তাইলে বলব পরিবেশ ও স্বাস্থ্য সুরক্ষার জন্য কিছু করা। আমি যখন স্বাস্থ্য শব্দটা উচ্চারণ করছি তখন বুঝাইতে চাইতেসি খাদ্যব্যবস্থা এবং স্বাস্থ্যের মধ্যকার যে-একটা আবডালের সম্পর্ক সেইটার কথা।

বয়ঃসন্ধিকালে প্রত্যেকটা পোলাপানই কিন্তু হতাশা আর টানাপড়েনের ভিতর দিয়া যায়। কেউ যদি চিল্লায়া বলে যে আরে ধুর, আমার ওরম কিছুই ছিল না, আমি ভীষণ ফুর্তির একটা পার্ফেক্ট বয়ঃসন্ধি পাইসিলাম, শুনে বিশ্বাস হয় না আমার। আমি আশ্চর্য হব। সত্যি।

অভিনয় শুরুর সময়ে আমার বাপ-মা আমারে তিনটা প্রতিজ্ঞা করিয়ে নিসিলেন : এক, ইশকুলে রেজাল্ট ভালো করা চাই; দুই, যেই বাচ্চাটারে তারা দুইজনে মিল্লা পালসেনপুষসেন সেই বাচ্চাটাই যেন থাকি আমি, ফিল্মি বিৎলা না যেন হয়া যাই; এবং তিন, সবসময় যেন সরল আমোদ আর হাসিতেখুশিতে থাকি। তিনটার একটাও যদি ইদিকসিদিক হয় তাইলে অ্যাক্টিং করা চাঙ্গে উঠব আমার।

হামেশা আমি চিত্রনাট্যগুলা পড়তে পড়তে একটা জিনিশই রিয়্যালাইজ করতে পারি যে এই জিনিশগুলা খামাখাই সিরিয়াস হয়া যায়, ফানি কিছু হইতেই চায় না, রিয়্যাল লাইফে এত সিরিয়াস হয় না আমি জানি।

চয়ন, সংকলন ও অনুবাদন : বিদিতা গোমেজ

… …

গানপার

COMMENTS

error: