কিম ক্যার্ড্যাশিয়্যান উক্তিমালা

কিম ক্যার্ড্যাশিয়্যান উক্তিমালা

দিনশেষে যে-ই হোন না কেন আপনি কিংবা আপনে যেমনেই থাকেন না কেন — সুখী হতে হবে আপনাকে, সুখে থাকতে হবে, কেননা লাইফের মানেই হচ্ছে সুখী হওয়া। আমার তো নিজেকে খুবই ব্লেসড মনে হয় যে এমন একটা সাপোর্ট সিস্টেম পেয়েছি জীবনে এবং অবস্থা যা-ই হোক আমার ফ্যামিলি আমার জন্য সবেচেয়ে বড় বরাভয়।

এমন একটা পার্টনার পাওয়া লাইফের জন্য খুবই আনন্দের যেই পার্টনার আপনাকে বোঝে, আপনার লাইফ অনার করে, এবং আপনি যা বা যেমন হতে চান আপনাকে ঠিক তা বা তেমন হতে দেয়।

তা যতই ছোট হোক না কেন প্রত্যেকটা শ্যুটেরই ব্যক্তিত্ব আলাদা বলিয়া আমার মনে হয়।

আমি যদি আমার বডি নিয়া আত্মবিশ্বাসী ফিল্ না করি তবু আমি কিন্তু ঘরে বসে থাকব না বা বাসায় বসে বসে নিজের শরীরের কমতি-ঘাটতি নিয়া নাকিকান্না কাঁদব না। ব্যাপারটা আদৌ অস্থির হবার মতোও কিছু না। ব্যাপারটা হচ্ছে অ্যাকশন নেবার এবং আলসেমিতে গড়াগড়ি দিয়া লাইফের বারোটা না বাজাইবার। অতএব আপনাকে যা করতে হবে তা হচ্ছে কাজ, কর্মতৎপর হতে হবে আপনাকে। সেই তৎপরতা ফিটনেসজনিত হতে পারে বা আর-কিছু। তৎপরতায় রাখতে হবে নিজেকে। জেগে উঠুন, নিজেকে পুরা জাগায়া তুলুন এবং নিজের কাজটা চালায়া যান।

হতে পারে যে আমার রূপকথাটা আলগ সমাপ্তির দিকে এগোচ্ছে এবং যা আমি হয়তো দুঃস্বপ্নেও দেখি না। তারপরেও বলব যে সত্যিই জীবন জিনিশটা খারাপ না।

আমার ভাল্লাগে লোকে যখন আমাকে আন্ডারেস্টিমেইট করে এবং পরে ফের এরাই প্লিজেন্টলি বিস্মিত হয় আমার কাজকাম দেখে।

হিংসুটে ঘেন্নাপ্রচারকারী দিয়াই দুনিয়া ভরা। চারিদিকে কেবলই নিগ্যাটিভ ব্যাপারস্যাপার। কিন্তু আমার মধ্যে এসবের জন্য কুচ পরোয়া নাই।

চয়ন, সংকলন ও অনুবাদন : বিদিতা গোমেজ

… …

গানপার

COMMENTS

error: